কথা রাখলেন বাদশা, রতন কাহারকে দিলেন ৫ লক্ষ টাকা, লকডাউন উঠলেই আসবেন সিউড়িতে

0
199

দৈনিক কলকাতা ডেস্ক

করোনাভাইরাস নিয়ে হাজারো দুশ্চিন্তার মধ্যে বিনোদন জগতে কয়েকদিন ধরেই ট্রেন্ডিংয়ে রয়েছেন Rapper বাদশা। তার সদ্য মুক্তিপ্রাপ্ত গান গেন্দাফুল নিয়ে প্রবল বিতর্ক তৈরি হয়েছিল। বীরভূমের প্রবীণ শিল্পী রতন কাহারের লেখা এবং সুর করা একটি বাংলা গানের লাইন বাদশার এই নতুন গানে ব্যবহার করা হয়েছে। ইউটিউবে গানটি ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয় হয়েছে। ১০০ মিলিয়ন ভিউজ ছাপিয়ে গিয়েছে। কিন্তু বাদশার এই গানে কোথাও ওই বাংলা লাইনের স্রষ্টা হিসেবে রতন কাহারের নাম উল্লেখ করা হয়নি।

অনেকের গানটি পছন্দ হলেও বাঙালি দর্শকদের একাংশের বক্তব্য, গানটিকে অশ্লীলভাবে বাদশা ব্যবহার করেছেন। অনেকে আবার বলেন, স্রষ্টা হিসেবে মিউজিক ভিডিওর কোথাও অন্তত রতন কাহারের নামটা উল্লেখ করা উচিত ছিল। এই বিতর্ক দেখা দেওয়ার পর সংবাদমাধ্যমে মুখোমুখি হয়েছিলেন রতন কাহার। তিনি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছিলেন, বড়লোকের বেটি লো – গানটি তারই লেখা। এমনকি সুরও দিয়েছেন তিনি। সত্তরের দশকের এই গানটি আকাশবাণীতে তিনি গেয়েছিলেন। পরে এক বাঙালি শিল্পী এই গানটি রেকর্ড করেন। তিনিও স্রষ্টা হিসেবে রতন কাহারের নাম উল্লেখ করেননি। প্রবীণ লোকশিল্পী রতনবাবু এক সময় বিড়ি বেঁধে সংসার চালাতেন। তিনি বলেন, আইনী লড়াইয়ে যাওয়ার মতো আর্থিক সামর্থ্য আমার নেই। আমার গান বার বার ব্যবহার করা হয়েছে। অথচ স্রষ্টা হিসেবে আমি তার প্রাপ্য টুকুও পাইনি।

এই বিতর্কের কথা বাদশার কানেও গিয়েছিল। তিনি সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, তিনি রতন কাহারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন। এর পাশাপাশি গানটির নির্মাতাদের তরফে সংবাদমাধ্যমে বলা হয়, গানটি রেকর্ডের আগে খোঁজ নিয়ে দেখা গিয়েছিল, গানটিতে কোনো কপিরাইট নেই। তবুও বাদশা জানিয়েছিলেন, তিনি রতন কাহারের সঙ্গে কথা বলবেন। প্রয়োজনে সাহায্য করবেন। সেই কথা রাখলেন বলিউডের এই হিপহপ তারকা। নিউজ ১৮ বাংলার একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, রতন কাহারকে পাঁচ লক্ষ টাকা দিয়েছেন বাদশা। সোমবার বীরভূমের এই প্রবীণ শিল্পীর অ্যাকাউন্টে সেই টাকা ঢুকেছে। আর্থিক সাহায্য পেয়ে তিনি বেজায় খুশি। যে আক্ষেপ তার প্রায় সারা জীবন ছিল, আশা করা যায়, এবার কিছুটা হলেও সেই আক্ষেপ মিটবে। নিউজ ১৮ বাংলার রিপোর্ট থেকে আরও জানা গিয়েছে, বাদশাকে সিউড়িতে আসার আমন্ত্রণ জানিয়েছেন রতন কাহার। বাদশা কথা দিয়েছেন, লকডাউন উঠলেই তিনি সিউড়িতে গিয়ে তার সঙ্গে দেখা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here